Tuesday, September 13, 2011

কম্পিউটার সিটির যুগপূর্তিতে নানা আয়োজন

তারিখ: ১৩-০৯-২০১১

পরশু ছিল দেশের সবচেয়ে বড় কম্পিউটার বাজার ঢাকার বিসিএস কম্পিউটার সিটির যুগপূর্তি।এ উপলক্ষে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে নানা অনুষ্ঠান।ছয় দিনের এই বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধনী দিনে বিসিএস কম্পিউটার সিটি সাজানো হয় বর্ণিল সাজে। সারাক্ষণই সেখানে উ ৎ সব ভাব বিরাজ করছিল। সকালে বিসিএস কম্পিউটার সিটি প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে কম্পিউটার সিটিতে সবাইকে মিষ্টিমুখ করানো হয়।
সন্ধ্যায় বিগত বছরগুলোর স্মৃতিচারণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে স্বাগত বক্তব্য দেন বিসিএস কম্পিউটার সিটির সভাপতি এ টি শফিক উদ্দীন আহমেদ। তিনি বলেন, ‘এই কম্পিউটার বাজার সফলতার সঙ্গে এক যুগ অতিক্রম করতে পেরেছে। সবাইকে সঙ্গে নিয়ে আমরা আরও অনেক দূর এগিয়ে যেতে চাই।’
বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার বলেন, কম্পিউটার সমিতি কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছে, কখনো দ্বিধাবিভক্ত হয়নি। তিনি আরও জানান, আগামী বছরের জানুয়ারি থেকে ১৩ লাখ শিক্ষার্থী বাধ্যতামূলকভাবে কম্পিউটার শিক্ষা গ্রহণ করবে এবং এটি অব্যাহত থাকবে।
বক্তাদের বক্তব্যের ফাঁকে বিসিএস কম্পিউটার সিটি তৈরির সাত স্বপ্নদ্রষ্টার ওপর একটি তথ্যচিত্র দেখানো হয়। এরপর বিসিএস কম্পিউটার সিটির পক্ষ থেকে তাঁদের সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১৯৯৯ সালে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আফতাব-উল-ইসলাম। ত ৎ কালীন কমিটির সাধারণ সম্পাদক আহমেদ হাসান অন্য সদস্যরা অনুষ্ঠানে স্মতিচারণকরেন।বিসিএস কম্পিউটার সিটির যুগপূর্তি অনুষ্ঠানের পৃষ্ঠপোষক কম্পিউটার সোর্স।যুগপূর্তি উপলক্ষে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান পণ্যে ছাড় ও উপহারও দিচ্ছে।

No comments: